Comjagat.com-The first IT magazine in Bangladesh
  • ভাষা:
  • English
  • বাংলা
হোম > আইটি খবর > সিটিও ফোরাম বাংলাদেশের উদ্দ্যোগে সেমিনার
লেখক পরিচিতি
লেখকের নাম: কজ রিপোর্টার
লেখা সম্পর্কিত
পাবলিশ:
২০১৪-০৫-২৫
রেটিং: ০ মন্তব্য:
সিটিও ফোরাম বাংলাদেশের উদ্দ্যোগে সেমিনার
সিটিও ফোরাম বাংলাদেশের উদ্দ্যোগে এবং তুরস্ক ভিত্তিক আইটি প্রতিষ্ঠান সেভরনিক সহযোগীতায় ২২ মে ২০১৪ইং তারিখে রাজধানীর রুপসী বাংলা হোটেলে অনুষ্ঠিত হলো “ই-পেমেন্ট সার্ভিস: সমস্যা ও সমাধান” শীর্ষক সেমিনার। জনাব তপন কান্তি সরকার, প্রেসিডেন্ট সিটিও ফোরাম এর সভাপতিত্বে উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন তুরস্ক দুতাবাসের মাননীয় অ্যাম্বেসেডর হুসেইন মুফ্থুগলু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব জনাব কামাল উদ্দিন আহামেদ এবং জনাব দাশগুপ্ত অসীম কুমার, নির্বাহী পরিচালক, বাংলাদেশ ব্যাংক।

জনাব তপন কান্তি সরকার তার সূচনা বক্তব্যে সবাইকে স্বাগত জানিয়ে বলেন, জন্মলগ্ন থেকে সিটিও ফোরাম দেশী ও আন্তর্জাতিক আইটি ব্যক্তিত্বদের মাঝে অভিজ্ঞতা বিনিময়ের জন্য বিভিন্ন টেকনিক্যাল আলোচনার আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায়, সিটিও ফোরাম তুরস্ক ভিত্তিক প্রতিষ্ঠান সেভরনিক এর সহযোগীতায় ই-পেমেন্ট এর সমস্যা ও সমাধানের উপর আলোকপাত করছে। তিনি আশা প্রকাশ করেন, এই কর্মশালার মাধ্যমে ই-পেমেন্ট সার্ভিস প্রদানকারী এবং ব্যবহারকারীরা উপকৃত হবে।

তুরস্ক দুতাবাসের মাননীয় অ্যাম্বেসেডর হুসেইন মুফ্থুগলু সিটিও ফোরাম এবং সেভরনিককে এই ধরনের একটি সেমিনারে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন বাংলাদেশের আইটি ক্ষেত্রের উন্নয়নে তুরস্ক ভিত্তিক প্রতিষ্ঠানগুলো অবদান রাখবে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব জনাব কামাল উদ্দিন আহামেদ বলেন, বর্তমান ডিজিটাল সরকার ভিশন ২০২১ ঘোষণা এবং তা পুরনের জন্য কাজ করে যাচ্ছে। বর্তমানে ই-পেমেন্ট এর মাধ্যমে খুব সহজে সাধারন মানুষের কাছে এই সেবা পৌঁছে যাচ্ছে। তিনি সিটিও ফোরামকে এই ধরনের ধারাবাহিকতা বজায় রাখার অনুরোধ জানান।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক দাশগুপ্ত অসীম কুমার তার বক্তব্যে সময় উপযোগী এই ধরনের সেমিনারের আয়োজন করার জন্য সিটিও ফোরামকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশ ব্যাংক নিরাপদ ই-ব্যাংকিং সেবা প্রদানের জন্য ন্যাশানাল পেমেন্ট সুইচ সহ ইতিমধ্যে কি কি উদ্দেগ্য নিয়েছেন তার ব্যাখ্যা দেন এবং ব্যাংকগুলোকে আরো বেশী ই-পেমেন্ট সেবা প্রদান করার আহবান জানান।

অনুষ্ঠানে সেভরনিকের ড. চেম উলগান মুল প্রবন্ধ উপস্থাপন করেন। বিভিন্ন ব্যাংকে ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান তথ্যপ্রযুক্তি কর্মকর্তারা উক্ত কর্মশালায় তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।
খবরের ছবিগুলো